কক্সবাজার, বুধবার, ১৫ মে ২০২৪

জামিনে বেরিয়েই সক্রিয় মাদক কারবারি আসিফ

নিজস্ব প্রতিনিধি::

জামিনে বেরিয়ে এসে আবারও মাদক ব্যবসায় সক্রিয় হয়ে পরেছে এক ডজনেরও বেশী বিভিন্ন মামলার আসামী উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী পান বাজার এলাকার সৈয়দ নুরের পুত্র র্শীষ স্থানীয় মাদক ব্যবসায়ী নুরুল আজিম আসিফ ওরফে আশিক্কা (২৭)৷ মরণনেশা ইয়াবার বদৌলতে আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছেন আসিফ।

তথ্য সূত্রে জানা যায় তার বাবা দিন মজুরি কাজ করে দিন যাপন করলেও সে ইয়াবা কারবারি করে লাখ লাখ টাকার মালিক বনে গেছে। তার একমাত্র সহজ ব্যবসা হচ্ছে ইয়াবা কারবারি। তার হাত ধরে এলাকার ছাত্র ও যুব সমাজ মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছে৷

সূত্রে জানা যায়, একটা প্রভাবশালী চক্রের আশকারায় আবারও আসিফ বেপরোয়া ভাবে মাদক কারবারিতে সক্রিয় হয়ে উঠেছে। তার বিরুদ্ধে থানায় ডজন মামলা রয়েছে যা আদালতে মামলা বিচারাধীন তার মামলা নাম্বার গুলো হচ্ছে ৬৩/৫২৫-২০২০ইং, মামলা নং – ৫৯/৫২১-২০২ইং, মামলা নং – ৫৪/৫৪/২০২১ ইং, মামলা নং ৩২/৪৪৭-২২ইং, মামলা নং – ১২৩/৫৩৮-২০২২ইং, মামলা নং ৫৩৮, ধারা ৩৬(১) সারণির ১০(গ)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮,  মামলা নং – ৩২/৪৪৭- ২০২২ ইং, মামলা নং ১৪/১৪৯-২০২১ইং, মামলা নং – ২৩/৪২২-২০২০ ইং৷ এই মামলার মধ্যে রয়েছে মাদক, মারামারি, হুমকিসহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে । তার বিরুদ্ধে এত মামলা থাকার পরেও প্রতিনিয়ত নির্ভয়ে চালিয়ে যাচ্ছি মাদক ব্যবসা।

জানা যায়, তার বাসা মায়ানমার সীমান্তের একদম কাছাকাছি হওয়াতে তার এই সুযোগকে কাজে লাগিয়ে মিয়ানমার থেকে মাদক সংগ্রহ করে দেশের আনাচেকানাচে মাদক পৌঁছাতে ব্যস্ত হয়ে পড়েছে। তার মাদক ব্যবসার বিরুদ্ধে কেউ মুখ খুলতে রাজি হয়না। তার বিরুদ্ধে এলাকায় কেউ কথা বললে হত্যা, গুম, অপহরণসহ বিভিন্ন ভাবে হেনেস্তার শিকার হতে হয় বলে জানান। এ বিষয়ে নুরুল আজাদ আসিফের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এলাকাবাসীর দাবি তার মাদক ব্যবসার কারণে যুব ও ছাত্র সমাজ নষ্ট হচ্ছে। তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

এবিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, সরকার মাদক কারবারিদের বিরুদ্ধে জিরো টলারেন্স৷ এরই ধারাবাহিকতায় মাদক কারবারি যত শক্তিশালি হউক না কেন সত্যত পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে৷

 

পাঠকের মতামত: